মাধ্যমিক ও উচ্চশিক্ষা

সংসদ টিভিতে ১২ থেকে ১৬ জুলাই এর ক্লাস রুটিন

আমার ঘরে আমার স্কুল প্রোগ্রামের ১২ থেকে ১৬ জুলাই পর্যন্ত নতুন রুটিন প্রকাশ করেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের ১১ জুলাই ২০২০ তারিখে প্রকাশিত রুটিন-এ ষষ্ঠ ও সপ্তম শ্রেণীর দুটি করে ক্লাস, অষ্টম শ্রেণীর একটি ক্লাস এবং নবম ও দশম শ্রেণীর তিনটি করে ক্লাস রাখা হয়েছে।

বর্তমান রুটিন অনুযায়ী প্রতিদিন ক্লাস শুরু হবে সকাল ১০ টা ৪০ মিনিটে এবং শেষ হবে দুপুর ০২ টা ৪৫ মিনিটে।

প্রতিদিন সকাল ১০ টা ৩০ মিনিট থেকে সকাল ১০ টা ৪০ মিনিট পর্যন্ত সমাবেশ ও করোনা ভাইরাস বিষয়ক সচেতনতা প্রচারিত হবে।

সকাল ১০:৪০ থেকে ১১:২০ পর্যন্ত ষষ্ঠ শ্রেণির ক্লাস, ১১:২০ থেকে ১২:০০ পর্যন্ত সপ্তম শ্রেণীর ক্লাস, দুপুর ১২:০০ থেকে ১২:২০ পর্যন্ত অষ্টম শ্রেণির ক্লাস, ১২:২০ থেকে ০১:২০ পর্যন্ত নবম শ্রেণির ক্লাস এবং ০১:২০ থেকে ০২:৪৫ পর্যন্ত দশম শ্রেণীর ক্লাস প্রচারিত হবে।

ক্লাস রুটিন ডাউনলোড করুন

সংসদ টিভি চ্যানেলের ক্লাসগুলো সরাসরি ইউটিউবে প্রচারিত হবে।

ইউটিউবে সংসদ টিভি চ্যানেলের ক্লাস গুলো দেখার জন্য এই চ্যানেলটি সাবস্ক্রাইব করে নাও।

শ্রেণি ও বিষয় ভিত্তিক ক্লাস দেখতে নিচের ক্লাসের নামের উপর ক্লিক করে শ্রেণি ও বিষয়ভিত্তিক সকল ক্লাস দেখে নিতে পার-

নিয়মিত ইউটিউবে সংসদ টিভি চ্যানেলের ক্লাস ও বাড়ীর কাজের জন্য নিচের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করে রাখুন।

প্রাক-প্রাথমিক থেকে পঞ্চম শ্রেণির শিক্ষার্থীদের জন্য নতুন ক্লাস রুটিন দেওয়া হয়নি। তবে সংসদ টিভি চ্যানেলে সকাল ০৯:০০ টা থেকে ১০ টা পর্যন্ত প্রাথমিকের ক্লাস প্রচারিত হয়।

প্রাথমিকের প্রচারিত সকল ক্লাস দেখুন: প্রাক-প্রাথমিক থেকে পঞ্চম ক্লাস

দুপুর ২ টাকা ৪৫ থেকে প্রচারিত হয় ঘরে বসে কারিগরি শিক্ষা আওতায় কারিগরি শিক্ষাথীর্থীদের ক্লাস এবং বিকাল ০৪ টা থেকে আমার ঘরে আমার মাদ্রাসার ক্লাস।

প্রতিদিনের বাড়ীর কাজ পেতে ভিজিট করুন: প্রতিদিনের ক্লাস ও বাড়ীর কাজ

শিক্ষা সংক্রান্ত সকল তথ্য সবার আগে পেতে আমাদের ফেসবুক পেইজটি লাইক ও ফলো করে রাখুন।

আনসার আহাম্মদ ভূঁইয়া

বাংলাদেশের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল বাংলা নোটিশ ডট কম এর প্রকাশক ও সম্পাদক জনাব আনসার আহাম্মদ ভূঁইয়া। জন্ম ১৯৯৩ সালের ২০ নভেম্বর, কুমিল্লার নাঙ্গলকোট উপজেলায়। বাবা আবদুল গফুর ভূঁইয়া এবং মা রহিমা বেগম। এক ছেলে এক মেয়ে। ছেলে আবদুল্লাহ আল আরিয়ান বয়স ৫ বছর। মেয়ে ফাবিহা জান্নাত বয়স ১ বছর। আনসার আহাম্মদ ভূঁইয়া এর শিক্ষাজীবন আনসার আহাম্মদ ভূঁইয়া কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ থেকে ২০১৮ সালে ম্যানেজমেন্ট এ স্নাতকোত্তর সম্পন্ন করেন। এরপর তিনি উত্তরা ইউনিভার্সিটি ঢাকা থেকে বিপিএড সম্পন্ন করেন। আজিয়ারা সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে শিক্ষা জীবন শুরু। এরপর আজিয়ারা উচ্চ বিদ্যালয় থেকে মাধ্যমিক এবং নবাব ফয়জুন্নেসা সরকারি কলেজ লাকসাম উচ্চ মাধ্যমিক স্তরে কিছুদিন ক্লাস করার পর। পারিবারিক কারণে নাঙ্গলকোট হাসান মেমোরিয়াল সরকারি কলেজ থেকে উচ্চমাধ্যমিক সম্পন্ন করেন। শিক্ষা জীবনে তিনি কুমিল্লা সরকারি কলেজ এ কিছুদিন রাষ্ট্র বিজ্ঞান বিষয়ে অধ্যয়ন করার পর ভালো না লাগায় পুনরায় ব্যবসায় শিক্ষা বিষয়ে অধ্যয়ন করেন। ছাত্র জীবনে তিনি নানা রকম সামাজিক সংগঠনের সাথে জড়িত ছিলেন। কর্মজীবন কর্মজীবনের শুরুতে তিনি আজিয়ারা উচ্চ বিদ্যালয়ের শিক্ষকতা পেশায় যোগদেন। বেশ কিছুদিন পর তিনি ২০১৯ সালে উন্নত ভবিষ্যতের আশায় কুয়েত পারি জমান। কিন্তু সেখানকার কাজের পরিস্থিতি অনুকুলে না থাকায় পুনরায় আবার বাংলাদেশে ফিরে এসে পূর্বের পদে কাজে যোগদান করে অদ্যাবধি কর্মরত আছেন। এছাড়াও তিনি স্বপ্ন গ্রাফিক্স এন্ড নেটওয়ার্ক নামে একটি মাল্টিমিডিয়া এবং প্রিন্টিং প্রেস প্রতিষ্ঠানের স্বত্তাধীকারী সেই সাথে স্বপ্ন ইশকুল নামক একটি কম্পিউটার ট্রেণিং ইনস্টিটিউট এর মালিকানায় আছেন যেখানে তিনি নিজেই ক্লাস পরিচালনা করেন। লেখা-লেখি ও সাহিত্য কর্ম ছাত্র অবস্থায় তিনি লেখা-লেখি ও সাহিত্য কর্মের সাথে জড়িত আছেন। ২০১১ সালে রাইটার্স এসোসিয়েশন এর ম্যাগাজিনে তার প্রথম লেখা বন্ধু চিরন্তন প্রকাশিত হয়। এর পর তিনি বিভিন্ন পত্র পত্রিকায় গল্প, কবিতা ও প্রবন্ধ রচনা করেছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close

অ্যাডস্ ব্লকার পাওয়া গেছে!

দয়া করে আমাদের সাপোর্ট করার জন্য আপনার এডস্ ব্লকার ডিজেবল করে পেইজটি রিলোড করুন! ধন্যবাদ